রোহিঙ্গা বিষয়ে সু চির নিরবতাকে দু:খজনক বললেন দালালাইলামা

রোহিঙ্গা বিষয়ে সু চির নিরবতাকে দু:খজনক বললেন দালালাইলামা

Muktobak24 : শুক্রবার, ২৯ মে, ২০১৫
দারিদ্র্য রাষ্ট্রীয় বৈষম্য থেকে বাঁচতে জীবনের ঝুঁকি নিয়ে সমুদ্রপথে বিভিন্ন দেশে যাত্রা করেছে হাজার হাজার রোহিঙ্গা এমন পরিস্থিতিতেও শান্তিতে নোবেলজয়ী, দেশটির বিরোধীদলীয় নেত্রী অং সান সু চি মুখে কুলুপ এটে রয়েছেন
তার রহস্যজনক নীরবতাকে স্বাভাবিকভাবে নিতে পারেননি তিব্বতের আধ্যাত্মিক নেতা দালাই লামা তিনি এটা দু:খজনক বলে মন্তব্য করেছেন
অস্ট্রেলিয়া সফরের আগে দেশটির সংবাদপত্রদি অস্ট্রেলিয়ানকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, বার্মার (মিয়ানমার) ঘটনায়, আমি মনে করি নোবেলজয়ী হিসেবে সু চি কিছু করতে পারে
নিয়ে লন্ডনে চেক প্রজতন্ত্রে দুইবার সু চির সঙ্গে দেখা করেছেন জানিয়ে বলেন, আমি সমস্যার (রোহিঙ্গা) কথা উল্লেখ করেছি তিনি আমাকে কিছু সমস্যা পেয়েছেন বলে জানিয়েছেন, যেগুলো সরল নয়, জটিল কিন্তু তা সত্ত্বেও আমি মনে করি, তিনি কিছু করতে পারেন
বিশ্লেষকদের ধারণা নভেম্বরে অনুষ্ঠেয় নির্বাচন সামনে রেখে ভোটারদের হাতে রাখতেই তিনি রোহিঙ্গা বিষয়ে এমন নীরবতা বজায় রেখে চলেছেন সুচি
বিষয়ে দালাই লামা বলেন, সু চিকে অবশ্যই কথা বলতে হবে এটা খুবই দুঃখজনক বার্মার (মিয়ানমার) ঘটনায়, আমি মনে করি নোবেলজয়ী হিসেবে সু চি কিছু করতে পারে

Comments

Social Share Icons

Popular Posts

শীঘ্রই বাংলাদেশও আমাদের হবেঃ পশ্চিমবঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ

বেগম খালেদা জিয়ার জন্মদিন নিয়ে নিউজটি ভুয়া ছিল স্বীকার করতে বাধ্য হলো ডেইলি স্টার

“শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে আজ বড় বেশি মনে পড়ে” - তরিকুল ইসলাম (সাবেক মন্ত্রী)