সফররত দক্ষিণ আফ্রিকান পেসার ওয়েন ডিলন পার্নেল(ওয়ালিদ)কে ‘জঙ্গি’ বলে ফোনে হুমকি

ওয়েন ডিলন পার্নেল(ওয়ালিদ)

সফররত দক্ষিণ আফ্রিকার পেসার ওয়েন ডিলন পার্নেল(ওয়ালিদ)কে ‘জঙ্গি বলে ফোনে হুমকি
Tuesday, July 07, 2015
Muktobak24, ঢাকা : বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের দিন সকালে প্রোটিয়াস পেসার পারনেলকে জঙ্গি আখ্যা দিয়ে হুমকি দেয়া হয়েছে।পার্নেল তখন মাঠে আসার জন্য তৈরী হচ্ছিলেন। সেই সময়ই তার হোটেলরুমে টেলিফোন বেজে ওঠে। তিনি সেটি ধরতেই তাকে গালাগাল দেয়ার পাশাপাশি ইরাকি জঙ্গিও বলা হয়। সেই সময় তাকে বলা হয়, তোমরা দক্ষিণ আফ্রিকা দলে কয়েজন ছন্মবেশি মুসলিম। তোমরা বাংলাদেশে এসেছো জঙ্গি তৎপরতা চালাতে। হোটেল লবিতে আস তোমাকে আমরা দেখে নেব। এ সময় পার্নেল আর কোন কথা না বাড়িয়ে ফোন রেখে দেয়।পরে ১১টায় টিমের সাথে হোটেল ছেড়ে মাঠে এসে বিসিবির সিকিউরিটি বিভাগকে বিষয়টি অবহিত করেন।
এই ব্যাপারে বিসিবি  নিরাপত্তা উপদেষ্টা মেজর (অব:) হোসেন ইমাম বলেন, আমরা বিষয়টি অবগত হওয়ার সাথে সাথেই সকল গোয়েন্দা ও নিরাপত্তা সংস্থাকে জানিয়েছি। এরই মধ্যে গোয়েন্দা সংস্থা থেকে জানানো হয়েছে যে নম্বরটি টিএনটির হওয়াতে সেটি ট্রেস করতে একটু সময় লাগছে, মোবাইল নম্বর হলে লাগতো না। তবে এ বিষয়ে সোনারগাঁ হোটেলেরও দায়িত্বে অবহেলা নিয়ে প্রশ্ন উঠেছে। কারণ ক্রিকেটারের অনুমতি ছাড়া পিএবিএক্সের ফোন কলটি তার রুমে দেয়ার কথা নয়। এই বিষয়ে হোসেন ইমাম বলেন, ‘আমরা সেটিও দেখছি। কারণ আমরা যে নিরাপত্তা নির্দেশিকা দিয়েছি। সেখানে স্পষ্ট লেখা ছিল যে কোন ক্রিকেটারের রুমে ফোন দিতে হলে তার অনুমতি নিয়েই দিতে হবে।

উল্লেখ্য, ৪ বছর আগে ২০১১ সালে ওয়েন ডিলন পার্নেল ইসলাম ধর্ম গ্রহন করেন। ২০১১ সালের ২৮ জুলাই এক বিবৃতিতে ইসলাম ধর্মগ্রহণের সত্যতা নিশ্চিত করেন পার্নেল। তিনি জানান, গত জানুয়ারি থেকেই ইসলামের প্রতি এক ধরনের অনুরাগ জন্মেছিল তার। নতুন ধর্ম গ্রহণ করার পর পার্নেল তার নাম পরিবর্তন করে ওয়ালিদ রেখেছেন। যার অর্থ দাঁড়ায় ‘সদ্য ভূমিষ্ঠ পুত্র সন্তান'। পোর্ট এলিজাবেথে জন্ম নেয়া পার্নেল বলেছেন, যদিও আমি এখনো ইসলামি নাম চূড়ান্ত করিনি তবুও আমি ওয়ালিদ নামটি বিবেচনা করছি, যার অর্থ সদ্যজাত ভূমিষ্ঠ পুত্র সন্তান। কিন্তু আমার নাম এখনো ওয়েন ডিলন পার্নেল।বর্তমানে পার্নেল বাংলাদেশে এসে নিয়মিত রোজা রাখছেন। ইফতারও করছেন।

Comments

Social Share Icons

Popular Posts

শীঘ্রই বাংলাদেশও আমাদের হবেঃ পশ্চিমবঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ

বেগম খালেদা জিয়ার জন্মদিন নিয়ে নিউজটি ভুয়া ছিল স্বীকার করতে বাধ্য হলো ডেইলি স্টার

“শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে আজ বড় বেশি মনে পড়ে” - তরিকুল ইসলাম (সাবেক মন্ত্রী)