তারেক রহমানের বিরুদ্ধে আরও ৫ জেলায় মামলা, সমন জারি

তারেক রহমানের বিরুদ্ধে আরও ৫ জেলায় মামলা, সমন জারি

Muktobak24: ঢাকা, সোমবার, ২৯ ডিসেম্বার ,২০১৪
দেশের পাঁচ জেলায় তারেক রহমানের বিরুদ্ধে মামলা হয়েছে। চাঁপাই নবাবগঞ্জে তারেক রহমানসহ চারজনের বিরুদ্ধে ছাত্রলীগ মামলা করে। গাইবান্ধায়ও তারেক রহমানের বিরুদ্ধে ছাত্রলীগ নেতা মামলা করেছেন। এছাড়া সিরাজগঞ্জ, সাতক্ষীরা ও বাকৃবি ছাত্রলীগ নেতা মামলা করেন। সব ক’টি মামলাই হয়েছে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে। 
বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে চাঁপাই নবাবগঞ্জে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীসহ চারজনের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল জেলা ছাত্রলীগের সভাপতি ফায়জার রহমান কনক বাদী হয়ে আমলি আদালত ‘ক’ অঞ্চলে মামলাটি করেন। মামলায় বিএনপির উপদেষ্টা মীর মোহাম্মদ নাসির উদ্দীন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমানকেও আসামি করা হয়। মামলাটি আমলে নিয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (দায়িত্বপ্রাপ্ত) নূর নবী আগামী ৪ ফেব্রুয়ারি আসামিদের আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেন বলে জানিয়েছে বাদীর আইনজীবী নজরুল ইসলাম। মামলার আরজিতে বলা হয়, গত ১৫ই ডিসেম্বর লন্ডনের আট্রিয়াম ব্যাংকোয়েট হলে এক অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় তারেক রহমান বঙ্গবন্ধুকে রাজাকার আখ্যায়িত করেন। 
বঙ্গবন্ধুর প্রতি কটূক্তি করায় গাইবান্ধায় বিএনপির যুগ্ম মহাসচিব তারেক রহমানের বিরুদ্ধে মামলা করা হয়েছে। জেলা ছাত্রলীগ সভাপতি তামজিদুর রহমান সিজু গতকাল গাইবান্ধার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা করেন। মামলার বাদী জানান, তারেক রহমান বিদেশের মাটিতে থেকে এ দেশের ভাবমূর্তি নষ্ট করছেন । তিনি রাজনীতির নামে বিদেশে বসে বঙ্গবন্ধুকে রাজাকার এবং পাক বন্ধু বলে কটূক্তি করছেন। বড় বড় দুর্নীতির অভিযোগে অভিযুক্ত এদেশের টাকা বিদেশে এবং দেশের মানুষের রক্ত ঘামানো টাকা লুট করে তারেক রহমান পাচার করে সেখানে আনন্দ ফুর্তি করছেন । রাজনীতির নামে নোংড়া কথাবার্তা বলে জাতির পিতা সম্পর্কে কটূক্তি করেছেন। তার বিচার হওয়া উচিত। গাইবান্ধা জেলা ছাত্রলীগের সভাপতি গতকাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে তারেক রহমানের বিরুদ্ধে মামলা করেন। আদালত গাইবান্ধা সদর থানাকে উপযুক্ত কাগজ সংগ্রহ করে আদালতে দাখিল করার নির্দেশ দেন। 

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দণ্ডবিধি ৫০০/৫০১-১২৪(ক) ধারায় সিরাজগঞ্জে মামলা করা হয়েছে। গতকাল সকালে কাজিপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী আসলাম বাদী হয়ে সিরাজগঞ্জের একটি আদালতে মামলাটি করেন। শুনানি শেষে দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রুবিনা পারভীন মামলাটি আমলে নিয়ে তারেক রহমানের বিরুদ্ধে সমন জারির আদেশ দেন। সিরাজগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মো. শহিদুল্লাহ সমন জারির আদেশের বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলায় বাদী উল্লেখ করেছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান গত ১৭ই ডিসেম্বর বঙ্গবন্ধুকে রাজাকার আখ্যায়িত করে বিবৃতি দিয়েছেন। বিষয়টি বাদীসহ সংখ্যাগরিষ্ঠ মানুষের মনে তীর্যকভাবে আঘাত করেছে। আসামি ইচ্ছাকৃত ভাবে অসৎ স্বার্থ হাসিলের অভিপ্রায়ে প্রতিনিয়ত সত্যকে মিথ্যা প্রতিপন্ন করে মানহানি করেছে। যার ক্ষতির পরিমাণ অনির্ণেয়। তবুও এক হাজার কোটি টাকার সমপরিমাণ ক্ষতি করতে প্রয়াস পেয়েছে। 
সাতক্ষীরা প্রতিনিধি জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে কটূক্তি করায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সাতক্ষীরার আদালতে মামলা হয়েছে। গতকাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল ইসলাম আদালতে জেলা ছাত্রলীগের সভাপতি তানভির হুসাইন সুজন ও সাধারণ সম্পাদক এহসান হাবিব অয়ন বাদী হয়ে এ মামলা করেন। মামলাটি দণ্ডবিধির ৫০০ ও ১২৪ (ক) ধারায় দাখিল করা হয়েছে।

বাকৃবি প্রতিনিধি জানান, বঙ্গবন্ধু বিএনপির সিনিয়ার ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগ। এ সময় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা মামলা করতে বাধা দিলে দু-পক্ষের মধ্যে বাকবিতণ্ডার সৃষ্টি হয় বলে অভিযোগ করেছেন ছাত্রদলের সাধারণ সম্পাদক। এদিকে ক্যাম্পাসে ছাত্রদলের এক কর্মীকে পিটিয়ে গুরুতর আহত করেছে শাখা ছাত্রলীগ। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রবিবার দুপুর ১২টার দিকে শাখা ছাত্রলীগের সভাপতি মুর্শেদুজ্জামান খান বাবুর নেতৃত্বে ২০-২৫ জন নেতাকর্মী তারেক রহমানের নামে মামলা করার জন্য জেলা ময়মনসিংহের সিনিয়ার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমলী আদালতে যান। ছাত্রলীগের সভাপতি বাদী হয়ে বাংলাদেশ দণ্ডবিধির ৫০০/৫০১ ধারায় তারেক রহমানের নামে মামলা করে বের হওয়ার সময় ছাত্রদলের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জনিসহ প্রায় ১৫-২০ জন নেতাকর্মী বাধা দেয় এবং তাদের দু-পক্ষের মধ্যে বাকবিতণ্ডা ও হট্টগোলের সৃষ্টি হয়। এমনটাই অভিযোগ করেছেন ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন জনি। কিন্তু ছাত্রলীগ ও ছাত্রদলের সভাপতি এ ঘটনা অস্বীকার করেন। এদিকে ক্যাম্পাসে ছাত্রদলকর্মী মিজানুর রহমান স্বপ্নীলকে পিটিয়ে মারাত্মক আহত করেছে শাখা ছাত্রলীগের প্রায় ১৫-২০ জন নেতাকর্মী। কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের সামনে দুপুর আড়াইটার দিকে এই ঘটনা ঘটে। স্বপ্নীল ক্লাস করার উদ্দেশ্যে তার অনুষদের সামনে দিয়ে যাচ্ছিল। এ সময় ছাত্রলীগ নেতাকর্মীরা স্বপ্নীলকে আটকিয়ে গরুর হাড় ও লাঠিসোটা দিয়ে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে। পরে স্বপ্নীলকে উদ্ধার করে ক্যাম্পাসের হেলথ কেয়ার সেন্টারে নিয়ে যাওয়া হয়। এ সময় কর্তব্যরত কোন এক ডাক্তার তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। স্বপ্নীল বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ২য় বর্ষের ছাত্র। শাখা ছাত্রলীগের সভাপতি মুর্শেদুজ্জামান খান বাবু দাবি করে বলেন, সোহরাব হোসেন সুজন তার ফেসবুক আইডিতে শাখা ছাত্রলীগকে উদ্দেশ্য করে প্রতিনিয়ত উস্কানিমূলক বক্তব্য পোস্ট করায় ছাত্রলীগ নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে তার অনুসারীকে সামান্য চড়-থাপ্পড় মেরেছে।

Comments

Social Share Icons

Popular Posts

শীঘ্রই বাংলাদেশও আমাদের হবেঃ পশ্চিমবঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ

বেগম খালেদা জিয়ার জন্মদিন নিয়ে নিউজটি ভুয়া ছিল স্বীকার করতে বাধ্য হলো ডেইলি স্টার

“শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে আজ বড় বেশি মনে পড়ে” - তরিকুল ইসলাম (সাবেক মন্ত্রী)