'দেশ পরিচালনা করার ক্ষমতা শেখ মুজিবের ছিলনা': শাহ মোয়াজ্জেম হোসেন

ঢাকা, বুধবার, ৩ ডিসেম্বর, ২০১৪
amarbanglanews24দেশ পরিচালনা করার মতো ক্ষমতা শেখ মুজিবুর রহমানের ছিলনা বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।
আমেরিকার মধ্য ও দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়ালকে ‘দুই আনার মন্ত্রী’ বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সমগ্র জাতির মুখে কালিমা লেপন করেছেন বলে অভিযোগ তুলেছেন শাহ মোয়াজ্জেম হোসেন।
মঙ্গলবার (২ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সম্মেলন কক্ষে জাতীয়তাবাদী কর্মজীবী দল আয়োজিত কর্মজীবী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।
শাহ মোয়াজ্জেম বলেন, নিশা দিশাই মন্ত্রী হোন অথবা না হোন, আমেরিকার একজন সাধারণ নাগরিক হলেও কি তার সম্পর্কে সৈয়দ আশরাফ এভাবে বলতে পারেন?
ছাত্রদের আন্দোলন এবং রক্তদান ছাড়া পৃথিবীর কোনো দেশে কোনো কিছু অর্জন হয়নি উল্লেখ করে শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, আমাদের জ্বালময়ী বক্তৃতা, কথার ফুলঝুড়ি এই এয়ারকন্ডিশন রুমে এসে ঠেকেছে। এ কারণে কোনো ফল আমরা পাচ্ছি না। আমরা যদি এয়ারকন্ডিশন রুম ছেড়ে রাস্তায় নামতে পারতাম তাহলে এতোদিনে ভালো কিছু পাওয়া সম্ভব হতো।

নিজের অপারগতার কথা স্বীকার করে তিনি বলেন, আমিও মাঠে নামতে পারি নাই। কিন্তু বাস্তবতা বুঝতে হবে। ক্লাস নাইনে পড়া অবস্থায় ভাষা আন্দোলন করতে গিয়ে গ্রেফতার হয়েছি। এর পর বিভিন্ন সময় গ্রেফতার হয়ে জীবনের ২২ বছর কেটেছে জেলখানার অন্ধকার প্রকোষ্ঠে। এখন ৭৮ বছর বয়সে ওষুধের ওপর টিকে আছি। এ অবস্থায় তো আর রাস্তায় নামতে পারবো না।
বাংলাদেশ জাতীয়তাবাদী কর্মজীবী দলের সভাপতি হাজী মো. লিটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলতাফ হোসেন সরদারের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, বিএনপির প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক, নির্বাহী সদস্য অ্যাডভোকেট আবেদ রাজা, আবু নাছের মুহম্মদ রহমতউল্লাহ প্রমুখ।

Comments

Social Share Icons

Popular Posts

শীঘ্রই বাংলাদেশও আমাদের হবেঃ পশ্চিমবঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ

বেগম খালেদা জিয়ার জন্মদিন নিয়ে নিউজটি ভুয়া ছিল স্বীকার করতে বাধ্য হলো ডেইলি স্টার

“শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে আজ বড় বেশি মনে পড়ে” - তরিকুল ইসলাম (সাবেক মন্ত্রী)