রামজাদা না হলে হারামজাদা : ভারতের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিরঞ্জন জ্যোতি

প্রতিমন্ত্রী নিরঞ্জন জ্যোতি
 মঙ্গলবার, ২ ডিসেম্বর, ২০১৪
amarbanglanews24কেউ যদি হিন্দু দেবতা রামের সন্তান (‘রামজাদে’) না হয়, তবে সে জারজ সন্তান (‘হারামজাদে’)। ভারতের কেন্দ্রীয় খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নিরঞ্জন জ্যোতি এমন মন্তব্যই করেছেন। আর তার এই মন্তব্য নিয়ে তুমুল বিতর্কের সৃষ্টি হয়েছে বলে জি নিউজসহ ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে। তিনি জানিয়েছেন, ভারতের খ্রিস্টান ও মুসলিমরাও রামের সন্তান।
জি নিউজে বলা হয়, ‘রামজাদে’ না হলেই ‘হারামজাদে’- ভারতের কেন্দ্রীয়মন্ত্রীর মন্তব্য ঘিরে বিতর্ক, বাধ্য হয়ে পার্লামেন্টে ক্ষমতাসীন বিজেপির হয়ে ভোট প্রচারে গিয়ে চরম বিদ্বেষমূলক মন্তব্য করেছেন কেন্দ্রীয় খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নিরঞ্জন জ্যোতি। প্রচারে তিনি বলেন “আপনারা ‘রামজাদে’ (রামের অনুগামী) না ‘হারামজাদে’-এর সরকার চান?” তার মতে যারা রামের অনুগামী নন তারা ভারতের বাসিন্দাই নন।
প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভূয়সী প্রশংসা করেন এই বিজেপি নেত্রী। মন্তব্য করেন ‘নরেন্দ্র মোদি সরকার দেশে কোনোরকম দুর্নীতি বরদাস্ত করবে না।’ এর সঙ্গেই তিনি মন্তব্য করেছেন সমস্ত ভারতবাসী, খ্রিস্টান ও মুসলিমরাও রামের সন্তান।
স্বাধ্বী নিরাঞ্জনের এই মন্তব্যের পর বিতর্কের ঝড় ওঠে। কেন্দ্রীয় সরকারের সমালোচনায় মুখর হয় বিরোধী দলগুলো। বিপদ বুঝে আজ পার্লামেন্টে ক্ষমা চান তিনি।
মোদী বাহিনীর অন্যতম বিশ্বস্ত সেনা নিরঞ্জন উত্তর প্রদেশে দলিত ও পিছিয়ে পড়া শ্রেণীর মানুষদের মধ্যে বিজেপির সংগঠন তৈরি করা অন্যতম হোতা। আগামী বছর দিল্লির নির্বাচনে দলের হয়ে প্রচারের দায়িত্বেও আছেন এই এমপি।
নিরাঞ্জন একই রকম অপমানজনক মন্তব্য করেছেন কংগ্রেস সভানেত্রী ও তারা জামাই রবার্ট ভদ্রের বিরুদ্ধেও। তিনি বলেন, ‘সোনিয়ার জামাই আদতে এক বাসন বিক্রেতা পরিবারের ছেলে। কী করে এই ব্যক্তি কোটিপতি হয়ে গেল? ওরা আসলে গরিব মানুষদের লুঠ করেছে।’

Comments

Social Share Icons

Popular Posts

শীঘ্রই বাংলাদেশও আমাদের হবেঃ পশ্চিমবঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ

বেগম খালেদা জিয়ার জন্মদিন নিয়ে নিউজটি ভুয়া ছিল স্বীকার করতে বাধ্য হলো ডেইলি স্টার

“শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে আজ বড় বেশি মনে পড়ে” - তরিকুল ইসলাম (সাবেক মন্ত্রী)